আগের ম্যাচে উড়ে যাওয়া বাংলাদেশ হাই পারফরম্যান্স দল ঘুরে দাঁড়িয়ে জিতেছে রোমাঞ্চকর লড়াইয়ে। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে দ্বিতীয় এক দিনের ম্যাচে নাটকীয় জয়ে সিরিজে ফিরিয়েছে সমতা।

নাটকীয় জয়ে শ্রীলঙ্কার বিপক্ষে সমতা ফেরাল শান্তর দল

সাভারের বিকেএসপিতে নাজমুল হোসেন শান্তর দল জিতেছে ২ উইকেটে। ২৭৪ রানের লক্ষ্য ছুঁয়েছে ৩ বল বাকি থাকতে। তিন ম্যাচের সিরিজে এসেছে ১-১ সমতা। প্রথম ম্যাচে ১৮৬ রানে হেরেছিল স্বাগতিকরা।

শেষ ৭ বলে প্রয়োজন ছিল ১৩ রান, হাতে ছিল দুই উইকেট। দুই ছক্কা হাঁকিয়ে দলকে নাটকীয় জয় এনে দেন ইয়াসিন আরাফাত।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারানো শ্রীলঙ্কাকে পথ দেখান ওপেনার পাথুন নিশানকা ও চারিথ আসালঙ্কা। আর মিডল অর্ডারে দলকে টানেন কামিন্দু মেন্ডিস। ৫ চারে ৬৫ রান করা এই বাঁহাতি ব্যাটসম্যানকে থামান শফিকুল ইসলাম।

শেষের দিকে ৪১ বলে ৪৩ রানের ইনিংসে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন জিহান ড্যানিয়েল।

রান তাড়ায় শুরুতেই রান আউট হয়ে ফিরেন মোহাম্মদ নাঈম। অর্ধশত রানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেন সাইফ হাসান ও শান্ত। ২৭ রান করে সাইফ ফিরলে ভাঙে ৫২ রানের জুটি।

আগের ম্যাচে শূন্য রানে ফেরা ইয়াসির আলী চৌধুরী তৃতীয় উইকেটে অধিনায়কের সঙ্গে গড়েন ১২০ রানের জুটি। ৯ চার ও এক ছক্কায় ৭৭ রান করে শান্ত ফিরলে আর তেমন কোনো জুটি গড়তে পারেনি বাংলাদেশ।

পাঁচ ছক্কা ও তিন চারে ৮৫ রান করে ইয়াসির বিদায় নিলে চাপে পড়ে যায় স্বাগতিকরা। পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় হাত থেকে ছুটে যেতে বসেছিল ম্যাচ। তবে শেষ ওভারে পার্থক্য গড়ে দেন ইয়াসিন। ১০ নম্বরে নামা এই ব্যাটসম্যান ৩ বলে অপরাজিত থাকেন ১২ রানে।

আগামী শনিবার খুলনার শেখ আবু নাসের চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজ নির্ধারণী তৃতীয় এক দিনের ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ইমার্জিং দল: ৪৯.৪ ওভারে ২৭৩ (নিসানকা ৫৫, বিরাক্কডি ৭, আসালঙ্কা ৪৫, আশান ২১, মেন্ডিস ৬৫, হাসারাঙ্গা ৫, বান্দারা ১২, ড্যানিয়েল ৪৩, ফার্নান্দো ৪, আপন্সো ৫, তুষারা ১*; শফিকুল ৩/৫১, নাঈম ২/৩৫, সুমান ১/৫০, আফিফ ০/১৯, আমিনুল ১/৫৩, ইয়াসিন ১/৬১)

বাংলাদেশ হাই পারফরম্যান্স দল: ৪৯.৩ ওভারে ২৭৪/৮ (সাইফ ২৭, নাঈম ৫, শান্ত ৭৭, ইয়াসির ৮৫, আফিফ ১৮, আমিনুল ৮, জাকের ১১, নাঈম ৯*, সুমন ৫, ইয়াসিন ১২*; ফার্নান্দো ২/৩০, তুষারা ০/৩৭, আপন্সো ১/৭৪, ড্যানিয়েল ২/৪৬, হাসারাঙ্গা ১/৫৪, মেন্ডিস ০/৩৩)

ফল: বাংলাদেশ হাই পারফরম্যান্স দল ২ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ইয়াসির আলী চৌধুরী