স্বাস্থ্যবিধি অমান্য করায় শরীয়তপুরে ১৪ জনকে ৪ হাজার ২’শ টাকা জরিমানা

 

মোহাম্মদ জামাল মল্লিক,শরীয়তপুর।।
কোভিড-১৯ প্রতিরোধে শরীয়তপুর সদর উপজেলার পালং বাজার, মনোহর বাজার, শরীয়তপুর- মাদারীপুর সড়কের আংগারিয়া বাজার ও ব্রীজ এলাকাসহ পৌরসভার বিভিন্ন স্থানে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করে, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ১৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার সন্ধ্যা ৬ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ।
এ বিষয়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে প্রতিদিনের ন্যায় সদর উপজেলার বিভিন্ন এলাকায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ১৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। দোকান, শপিংমল বিকাল ৪ টার মধ্যে বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে।
তিনি আরও বলেন, এ সময় পারস্পরিক দূরত্ব নূন্যতম ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। এই সচেতনতা বৃদ্ধি ও মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পালং মডেল থানা পুলিশ। প্রতিদিন এ অভিযান অব্যহত রাখা হবে।