ডামুড্যায় লকডাউন অমান্য করায় ১০ জনকে জরিমানা

 

মোহাম্মদ জামাল মল্লিক,শরীয়তপুর।
শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় সরকারি আর্দেশ অমান্য করায় লকডাউনের চতুর্থ দিনে মোবাইল কোর্টের মাধ্যমে ১০ জনকে জরিমানা করা হয়েছে । শনিবার ডামুড্যা উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লকডাউন অমান্য করায় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ মোবাইলকোটের মাধ্যমে ১০ জনকে ৪৬০০টাকা জরিমানা করেন।

এবিষয়ে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ বলেন, মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ১০ জনকে ৪৬০০টাকা জরিমানা হয়েছে।
এর মধ্যে রোগী এবং বিভিন্ন কোম্পানির জরুরি সেবার কাজে নিয়োজিত দেখে তাদের কে ছেড়ে দেয়া হয়। তিনি আরও বলেছেন, “মানুষ একেবারেই সচেতন নয়। অনেক শিক্ষিত মানুষের মধ্যেও আমরা সচেতনতার অভাব দেখেছি। যে কারণে এ কঠোর ব্যবস্থার সিদ্ধান্ত নেয়া হয়েছে।” সুতরাং জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হলেই সংক্রমণ ব্যাধি প্রতিরোধ আইনের আওতায় এনে জরিমানা করা হবে। এসময় ডামুড্যা উপজেলা প্রশাসনের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের কাজে সহযোগিতা করার জন্য ডামুড্যা থানার এসআই সজলের নেতৃত্বে ছয় সদস্যর একটি টিম।এসময় নির্বাহী কর্মকর্তা অবৈধ ভেকু মেশিন সহ একটি মিনি ট্রাক জব্দ করে এসময় উক্ত ট্রাকের চালক ট্রাকটি রাস্তায় রেখে পালিয়ে যায়। পরবর্তিতে তারা টিম নিয়ে উপজেলার কনেশ্বর, ধানকাঠি এবং শিধলকুড়া ইউনিয়ন ঘুরে লকডাউন সফল করতে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণ করেন।