শরীয়তপুরে ফোন পেলেই অক্সিজেন বাড়ি পৌঁছে দিচ্ছেন যুবলীগ

 

মোহাম্মদ জামাল মল্লিক :
রাত আর দিনের মধ্য কোনো ব্যবধান নেই। ফোন পেলেই শরীয়তপুরে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাড়ি পৌঁছে দিচ্ছেন যুবলীগ। নিজেরা করোনায় আক্রান্ত হবেন কি না সেই খেয়ালও থাকছে না তাদের। আগে রোগীকে অক্সিজেন পৌঁছে দিতে হবে এই মনোভাব কাজ করে তাদের মধ্যে। শরীয়তপুরে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডাঃ খালেদ শওকত আলীর উদ্যোগে এই অক্সিজেন সেবা চালু করা হয়েছে।

শরীয়তপুরে করোনা রোগীর সেবায় নিয়োজিত সবচেয়ে পরিচিত সংগঠন যুবলীগের এই অক্সিজেন ব্যাংক’। সংগঠনটির বর্তমান সিলিন্ডার আছে ২৫ টি। স্বেচ্ছাসেবক হিসেবে যুবলীগের ৮ জন সদস্য রয়েছেন এই টিমে।

যুবলীগ নেতা শেখ মোহাম্মাদ বিল্লাল হোসেন জানান, গত ৭ জুলাই কার্যক্রম শুরু করে ডা. খালেদ শওকত আলীর উদ্যোগে এই অক্সিজেন ব্যাংক। ২৫ টি সিলিন্ডার নিয়ে ৬ দিনে ৫জন রোগীকে সেবা দেয়া হয়েছে। অক্সিজেন সেবার সঙ্গে সঙ্গে টেলিমেডিসিন সেবাও দেয়া হচ্ছে। দুটোরই পৃষ্ঠপোষক যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ডাঃ খালেদ শওকত আলী ।

অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডাঃ খালেদ শওকত আলী বলেন, গত ৭জুলাই থেকে এ পর্যন্ত ৫ জনকে অক্সিজেন সেবা দিয়েছেন তারা। মানবিকতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ মানবিক সংগঠনে পরিণত হয়েছে। যুবলীগের মানবিক চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে সমগ্র বাংলাদেশে হাজার হাজার যুবলীগ নেতা কর্মী আজ অসহায় মানুষের জন্য যার যা কিছু আছে তাই নিয়ে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় শরীয়তপুর জেলার যে কোন প্রান্ত থেকে এই হটলাইন নাম্বার (+৮৮০১৭৭৪১১৭৭২০ ) ফোন আসলেই নিজস্ব এ্যাম্বুলেন্সে করে বিনামূল্যে বাড়িতে অক্সিজেন পৌঁছে দিচ্ছে যুবলীগের নেতাকর্মীরা।